Header Ads

জীবন মানবতার সব সংকট - ইমাম হায়াত আলাইহি রাহমা

জীবন মানবতার সব সংকট

জীবন মানবতার সব সংকট ও সমস্যার সমাধান কেবলমাত্র মানবতার রাষ্ট্র ও রাজনীতি।

সমস্যার মূলে না গিয়ে উপসর্গ নিয়ে কথা বললে বা উপসর্গের উপশম করলে সমস্যার সমাধান হবেনা। স্থায়ী সমাধানে যেতে হবে অর্থাৎ প্রতিকার নয় প্রতিরোধ করতে হবে।

চোর, ডাকাত ,খুনিকে বা অপরাধীকে শাস্তি দিয়ে অপরাধ বা অন্যায় দস্যুতা দূর করা সম্ভব নয়। হাজার সমস্যার যেখান থেকে উৎপত্তি সেখানে সমাধানের কাজ না করে কোন নির্দিষ্ট সমস্যার সাময়িক সমাধান করা গেলেও অন্য সমস্যা তা দখল করে নিবে।

তাই যা করতে হবে তাহলো সমস্যার মূলেই সমাধান নিয়ে আসা। অতি সাম্প্রতিক কৌটা আন্দোলন বিষয়সহ সর্বত্র যে খুন, জুলুম, অত্যাচার, নিপীড়ন, বিচারহীনতা, অন্যায় গ্রেফতার, গুম, আতংক, হিংসা বিদ্বেষ, বৈষম্য, ক্ষুধা, দারিদ্র, খাদ্য ভেজাল, অপচিকিৎসা, ভেজাল ঔষুধ, ভূয়া ডাক্তার, রাস্তাঘাটে উদবাস্তু অসুস্থ মানুষ, সত্য নিষিদ্ধ রুদ্ধ, মতপ্রকাশ নিষিদ্ধ, জবরদস্তি মিথ্যা চাপিয়ে দেয়া, যুদ্ধ, বিগ্রহ, মানুষ অমানুষ হয়ে যাওয়াসহ ইত্যাদি মানব জীবনের সাথে জড়িত সব সংকট ও সমস্যার মূল উৎপত্তিস্থল হল একক গোষ্ঠীবাদী স্বৈর দানবীয় রাষ্ট্র ও অপরাজনীতি।

তাই সমাধান কেবলমাত্র এই একক গোষ্ঠীবাদী অপরাজনীতি দূর করে সব মানুষের কল্যাণের সুবিচার অধিকারের রাজনীতি জীবন মানবতা প্রাকৃতিক রাজনীতি তথা মানবতার রাজনীতি নিয়ে আসা। মানবতার রাজনীতিই মানবতার মুক্তির একমাত্র পথ,  জীবন মানবতার সব সংকট।তাই  মানবতার রাজনীতি আনতে ও মানবতার রাষ্ট্র বিশ্ব গড়তে বিশ্ব ইনসানিয়াত বিপ্লবে যোগ দিন।

1 comment:

  1. মানবতা ফিরিয়ে আনতে হলে সবাইকে বিশ্ব ইনসানিয়াত বিপ্লব করতেই হবে

    ReplyDelete

Powered by Blogger.