Header Ads

ইমাম হায়াত,বিশ্ব সুন্নী আন্দোলন।শানে রেসালাতের মহিমা সুরক্ষায় এবং দ্বীন ও মানবতা ধ্বংসাত্মক বর্বরতা বিণাশ থেকে মুক্তির লক্ষ্যে ঐক্যবদ্ধ হোন

ইমাম হায়াত,বিশ্ব সুন্নী আন্দোলন

শানে রেসালাতের মহিমা সুরক্ষায় এবং দ্বীন ও মানবতা ধ্বংসাত্মক  বর্বরতা বিণাশ থেকে মুক্তির লক্ষ্যে ঐক্যবদ্ধ হোন

সুন্নী আন্দোল, ইমাম হায়াত,ঈমান,
অস্তিত্ব ও জীবন তথা সত্য-ন্যায়-জ্ঞান-স্বাধীনতা-অধিকার-নিরাপত্তা-গতি-বিকাশ, আত্ম উপলদ্ধি, মূল্যবোধ ও হৃদয়াবেগের উপর আজ দুনিয়ার প্রায় সর্বত্র চরম নির্মম আঘাত চলছে। এ বর্বর আঘাত যেমন আত্মিক অনুভূতি-আবেগ-ভালবাসা-বিশ্বাস-দর্শণের উপর তেমনি প্রাণ ও দেহের উপর, তেমনি আবাস- নিবাস-সহায়-সম্পদ-আয় উপার্জন সবকিছুর উপর, জীবনের সবদিকে আমরা আজ বিপন্ন বিপর্যস্ত ও ধ্বংস্তুপে পরিণত হচ্ছি।

এ আঘাত আক্রমন যেমন ঈমানের উপর, দ্বীনের উপর, তেমনি জীবন ও মানবতার উপর, সমগ্র মানবমন্ডলীর উপর। আত্মিক আঁধারের সাথে সাথে অরাজকতা-পাশবতা-নির্মমতা-নৃশংসতা-স্বৈরতা- পরাধীনতার ধারক অপশক্তি জীবন ও জগতকে গ্রাস করে সমগ্র মানবমন্ডলীকেই বহুমূখী বিনাশের অতল গহ্বরে নিয়ে যাচ্ছে।

দ্বীনী ও মানবিক সব শিক্ষা মূল্যবোধ উৎখাত করে হিংসা-বিদ্বেষ-সংকীর্ণতা-দস্যুতা-নিপীড়ন-বর্বরতা- ভীতি-আতংক-সংঘাত-উৎখাত-রক্তপাত-খুন আজ কোথাও ধর্মের ছদ্মনামে কোথাও রাজনীতির নামে কোথাও গোষ্ঠিগত জাতিগত নামে চালিয়ে দেয়া হচ্ছে। অপরের বিশ্বাস-আদর্শ-মূল্যবোধ-সম্মান এবং জীবনের উপর আঘাত-আক্রমন-নির্মমতা-পাশবতা-বর্বরতাকে চরম অন্যায়কে বৈধতার রূপ দেয়া হচ্ছে, ধর্মীয় ও রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা দেয়া হচ্ছে।

অধিকার-স্বাধীনতা-স্বত্তা-মর্যাদা হয় কেড়ে নেয়া হচ্ছে, না হয় রুদ্ধ করে রাখা হচ্ছে, আবার নিজেরা ক্ষমতার বলে সংখ্যার বলে অপপ্রচারের জোরে নিজেদের দস্যুতা-স্বৈরতা-স্বেচ্চাচারিতা-আঘাত-বর্বরতা- পাশবতাকে অধিকার স্বাধীনতার নামে একপক্ষীয়ভাবে চালিয়ে সত্য ও মানবতাকে চরম বিপন্ন করে তুলছে।

জীবন ও মানবতার কাঠামো সম্পূর্ণ ভেঙ্গে পড়ছে এবং দস্যুতন্ত্রের কবলে আমাদের সবকিছু আমাদের স্বত্তা সম্ভ্রম বিলীন হয়ে যাচ্ছে যা থেকে নিজেদের রক্ষায় সত্য ও মানবতার প্রবাহধারা অব্যহত রাখার একমাত্র পথ সত্য ও মানবতার ধারকদের আপনদের ঐক্যবদ্ধ কর্মসূচী। এ কর্মসূচী সত্য ও মানবতার বিশ্ব গড়ার কর্মসূচী যার বিকল্প মিথ্যা-জুলুম-স্বৈরতা-পাশবতা-বিণাশের ধারক অপশক্তির কবলে জীবন ও দুনিয়া তুলে দেয়া।

সত্যের বিরুদ্ধে এবং মুমিনদের জীবনের উপর হৃদয়াবেগের উপর যত প্রকার আঘাত তার মধ্যে চরম ও নিকৃষ্টতম আঘাত হচ্ছে সত্য ও মানবতার মূল উৎস মহান প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শানে অবমাননা বেয়াদবীর ধৃষ্টতা। অপর দিকে সত্য ও মানবতার মুক্তি বিকাশে সুরক্ষায় প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের দেয়া আলোকময় প্রজ্ঞাময় শান্তিময় পথ থেকে বিকৃত করে উৎখাত করে অন্যায়-অবিচার-জুলুম-সন্ত্রাস-বর্বরতা-পাশবতা-স্বৈরতাকে প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের দ্বীনের ছদ্মনামে চালিয়ে দেয়াও আরেক চরম আঘাত।

ঈমানদার হিসেবে এবং মানুষ হিসেবে সত্য ও জ্ঞানের প্রবাহ এবং জীবনের বিকাশ স্বাধীনতা ও মানবতার অধিকার নিরাপত্তায় দায়িত্বশীল গতিশীল থাকা আমাদের সবার দায়িত্ব। সকল অপশক্তির ধৃষ্টতা ও সকল অন্যায় অবিচার আঘাতের বিরূদ্ধে শান্তিপূর্ণ প্রতিবাদ ও মুক্তির পথ এগিয়ে নেয়া আমাদের অস্তিত্বের প্রশ্ন আত্মরক্ষার প্রশ্ন।

আমরা যদি দয়াময় আল্লাহতাআলা ও তাঁর প্রিয়তম হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের আপন হই, প্রাণপ্রিয় মহামহিম আহলে বায়েত - মহামান্য খোলাফায়ে রাশেদীন - সত্যের ইমামবৃন্দ ও আওলিয়া কেরামের উত্তরাধিকার হই তাহলে আমাদেরকে অবশ্যই নিজেদের অবস্থান খুজে নিতে হবে, সর্বিক দুরবস্থার কারণ ও পরিত্রানের পথ মূল্যায়ণ করতে হবে, সত্যের ধারায় একাত্ম হয়ে এগিয়ে যেতে হবে এবং মিথ্যা অবিচারের অপশক্তি অপকর্তৃত্ব থেকে মুক্তির সাধনায় সক্রিয় হতে হবে। আমাদেরকে বুঝতে হবে যে আমাদের তথা সত্য ও মানবতার শুভশক্তির দায়িত্বহীনতায় অপশক্তির ত্রাসের রাজত্ব কায়েম হয়েছে এবং এ ভয়ানক পরিস্থিতি তৈরি হয়েছে।

আমরা দ্বীনের মূলধারা আহলে সুন্নাত তথা সুন্নীগণ দীর্ঘ সময় ধরে নিজেদের নির্ভেজাল পূর্ণাংগ পথে আধ্যাত্মিক রাজনৈতিক পূর্ণাংগ কর্মসূচীতে যুগের সঠিক কর্মসূচীতে এগিয়ে না যাওয়ায়, বিশেষতঃ বস্তুবাদী মতবাদের গহ্বরে পড়ে যাওয়ায় দ্বীনের ছদ্মনামধারী দ্বীন ধ্বংসাত্মক, ওহাবীবাদি-শিয়াবাদি-সালাফীবাদি ইত্যাদি ঈমান পরিপন্থী খূনী জংগীবাদী দ্বীন বিকৃতিকারী স্বৈর অপশক্তি দ্বীনের নাম ও মিল্লাতকে জবরদখল করে নিয়েছে, তাদের কুফর শয়তানী অপরাধ বর্বরতা পাশবতা স্বৈরতা খুনখারাবি ইসলামের নামে চালিয়ে দিচ্ছে। প্রকৃত দ্বীন বিলুপ্তির পর্যায়ে পৌঁছেছে।

একইভাবে দ্বীনের প্রকৃত ধারা আহলে সুন্নাতের রাষ্ট্র ও বিশ্বব্যবস্থার রূপরেখা সমগ্র মানবতার মুক্তি- স্বাধীনতা-অধিকার-কল্যাণের মানবিক রাষ্ট্র ও বিশ্বব্যবস্থার কর্মসূচী এগিয়ে না নেয়ায় সারা দুনিয়া মানুষের জীবন আজ বিভিন্ন প্রকার বাতেল জালেম স্বৈর গোষ্ঠি স্বৈর রাজনীতির গ্রাসে চলে গিয়েছে, যারা শক্তির জোরে অন্যদের খুন উৎখাত করে সবার অধিকার স্বাধীনতা অস্বীকার হরণ করে রাষ্ট্রকে কেবল একচেটিয়া নিজেদের গোষ্ঠি স্বার্থ ভিত্তিক মনে করে ও মানবতাকে ধ্বংস করে। আজ যে বহুমূখী আঘাত ধৃষ্টতা নিষ্ঠুরতা পাশবতা তার জন্য সত্য ও মানবতার ধারার কার্যকর অনুপস্থিতিই প্রধানত দায়ী, মানবতায় বিশ্বাসী আমরা দুনিয়ায় সকল মানুষ সবাইকে নিয়ে সবার কল্যাণ ও সুরক্ষায় সে শূণ্যতা পূর্ণ করতে না পারলে সত্য-ন্যায়-জ্ঞান-মানবতার ধারার অস্তিত্ব বিলীন হয়ে যাবে।

এক গোষ্ঠি কর্তৃক শানে রেসালাতের বেয়াদবী অবমাননা, অন্য গোষ্ঠি কর্তৃক দ্বীন বিকৃতি, অপর দিকে মানবতা ধ্বংসত্মক রাষ্ট্রব্যবস্থা বিশ্বব্যবস্থা, যে অবস্থার কবল থেকে মুক্তির লক্ষ্যে আমরা ঈমানদার এবং মানবতায় বিশ্বাসী সকল মানুষ যিনি নিজের অধিকারের সাথে অন্যের স্বাধীনতা অধিকারেও বিশ্বাস করেন, রাষ্ট্র ও দুনিয়াকে সবার সব মানুষের হিসেবে বিশ্বাস করেন, আমাদের সবাইকে মানবতার লক্ষ্যে মানবতার রাষ্ট্র বিশ্বের লক্ষ্যে আজ ঐক্যদ্ধ হতে হবে। রাষ্ট্র ও দুনিয়া কোথাও কেবল একক গোষ্ঠির হতে পারে না, হতে হবে ধর্ম-জাতি-ভাষা-গোত্র-পেশা-বর্ণ-শ্রেণী নির্বিশেষে সব মানুষের যা প্রাকৃতিক ভাবেই দয়াময় আল্লাহতাআলা ও তাঁর প্রিয়তম মহান রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম দান করেছেন, একমাত্র যে ব্যবস্থার মধ্যে বিশ্বাস আদর্শ শ্রেণী গোষ্ঠি নির্বিশেষে সব মানুষের স্বাধীনতা-অধিকার-মর্যাদা- নিরাপত্তা-বিকাশ-শান্তি ও মুক্তি নিহিত।

অন্যায়-অপরাধ-অবমাননা-আঘাত, খুন-নিপীড়ন-উৎখাত-স্বৈরতা-দস্যুতার প্রতিবাদ অবশ্যই করতে হবে, না হয় এসবই ধর্ম ও রাষ্ট্রের নামে অপরাজনীতির ধারায় প্রতিষ্ঠিত হয়ে যাবে। তবে শুধু প্রতিবাদই অন্যায় অবিচার আঘাত বর্বরতা বিণাশ থেকে মুক্তির জন্য, শান্তি ও নিরাপত্তার জন্য, অধিকার-স্বাধীনতা- মর্যাদার জন্য যথেষ্ট নয়। প্রতিবাদের সাথে সাথে সত্য ও মানবতার পূর্ণাংগ পথ সম্মিলিত অগ্রযাত্রাই সকল অপশক্তির কবল থেকে মুক্তি ও দ্বীন-মিল্লাত-মানবতার সুরক্ষা ও বিকাশ সুনিশ্চিত করতে পারে।

দ্বীন-মিল্লাত-মানবতার বিরাজমান ভয়ংকর ও বিণাশী ও পরিস্থিতিতে বিশেষতঃ শানে রেসালাতের বিরুদ্ধে ধৃষ্টতা, বিভিন্ন স্থানে মুসলিম ও মানবতার অবর্ণনীয় দুরবস্থা ধ্বংসাত্মক অবস্থা, আঘাত-উৎখাত- হত্যাকান্ড, মসজিদ ও মাজার শরীফসমূহ ও ঈমানী কর্মসূচীতে হামলার প্রতিবাদে এবং ইসলামের ছদ্মবেশী ঈমান বিধ্বংসী বাতিল ফেরকা - জীবনের শত্রু বস্তুবাদী মতবাদ - বিভিন্ন ধর্মের নামে অধর্ম উগ্রবাদ ও এই তিন অপশক্তির একক গোষ্ঠীবাদি স্বৈরদস্যুতন্ত্র মুলুুকিয়তের সর্ববিনাশী গ্রাস থেকে ঈমান-দ্বীন-জীবন-মিল্লাত- মানবতা রক্ষায় একমাত্র পথ বিশ্ব সুন্নী আন্দোলনে ঐক্যবদ্ধ হোন এবং ইসলামের নির্দেশিত একমাত্র রাষ্ট্রব্যবস্থা খেলাফতে ইনসানিয়াতের লক্ষ্যে বিশ্ব ইনসানিয়াত বিপ্লব গড়ে তুলুন।

ইমাম হায়াত,বিশ্ব সুন্নী আন্দোলন


- হজরত আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা
(বস্তুর উর্ধ্বে মানবসত্তার প্রবক্তা এবং
বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক)

2 comments:

Powered by Blogger.