Header Ads

সালাতুসালাম

সালাতুসালাম

সালাতুসালাম

সালাতুসালাম

সালাতুসালাম

কোন সুন্নী সালাতু সালামকে মুস্তাহাব মনেকরে পড়েনা বরং প্রিয়নবীর প্রেমে প্রিয়নবীর শানে তাজিম ও ঈমানী অস্তিত্বের মূল হিসেবে পড়ে।
======================================
সালাতু সালাম সুন্নী মাত্রই হৃদয় দিয়ে গ্রহণ করবে। সালাতু সালামের বিরোধীতা কোন সুন্নী করতে পারেনা মুস্তাহাব তথা গুরুত্বহীনও মনে করতে পারেনা। সালাতু সালাম কেউ মুস্তাহাব মনেকরে পড়ে না বরং সালাতু সালাম প্রাণাধিক প্রিয়ার নবীর প্রেমে পড়ে, শানে পড়ে, আত্নার খোরাক হিসেবে পড়ে। মুস্তাহাব তথা একেবারে গুরুত্বহীন না করলেও চলে এরকম বিষয় হিসেবে পৃথিবীর কোন সুন্নী সালাতু সালাম আদায় করে বলে আমরা বিশ্বাস করিনা আমরা মনেকরি সব সুন্নী সালাতু সালাম তাজিমে রেসালাত হুব্বে রেসালাত হিসেবেই পড়ে, প্রিয়নবীর প্রেম থেকেই পড়ে।
সালাতু সালাম আল্লাহর আমল ফেরেশতার আমল সব সৃষ্টির আমল। সমগ্র ইবাদতের প্রাণ সালাতু সালাম, সালাতু সালাতু সালাম ছাড়া কোন ফরজ, সুন্নাত, ওয়াজিব, নফল মুস্তাহাব কোন কিছুই কবুল হয়না সব ইবাদত ঝুলন্ত অবস্থায় থাকে। সালাতু সালাম আল্লাহর নির্দেশ ঈমানদারের প্রতি এবং তা যেন তেনভাবে নয় তাসলিমা সহকারে। কোন ইবাদতের পূর্বে তাসলিমা শব্দ ব্যবহার হয়নি কিন্তু সালাতু সালাম দেয়ার পূর্বে ব্যবহার হয়েছে কেন কারণ প্রিয়নবীর শান প্রিয় নবীর প্রেম, প্রিয়ার নবীর জিকির সবকিছুর উর্ধ্বে ঈমানী অস্তিত্ব। সব সৃষ্টি সবকিছুর মূল প্রিয়নবী তাই সেখানে তাজিম ইজ্জত সবকিছুও হতে হবে সর্বোচ্চ।
সেখানে সালাতু সালামকে তুচ্ছ জ্ঞান করা গুরুত্বহীন মনেকরা যারা ফরজ মনে করে তাদের অসুন্নী মনেকরা এবং যে ব্যক্তি মনেকরে তার জ্ঞান তার প্রেম কোথায়, সে কেমন সুন্নী তা সহজেই অনুমেয়। সালাতু সালামকে ওহাবী বাতেলরাই সহ্য করতে পারেনা কারণ প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শান, মান, তাজিম তাদের কাছে বিষের মত। তাই বিরোধীতা ও শিরক বিদাত ফতোয়া দিয়ে অস্বীকারের চেষ্টা করে। ইদানিং খুব কৌশলে সুন্নী ছদ্মনামধারণ করে সুন্নীদের ধোঁকা দিয়ে যাচ্ছে মুস্তাহাব বলার মাধ্যমে। সব সুন্নীদের ধোঁকা দেয়া সম্ভব নয় যারা এখনও জীবিত আছে, যাদের হৃদয়ে প্রাণাধিক প্রিয়নবীর প্রেম এখনো জারি আছে।
Akash Mukarram

No comments

Powered by Blogger.